জাতীয় সংসদের-২৭৬ লক্ষ্মীপুর-৩ আসনে নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু বিজয়ী 

রাজনীতি

কাজী নাঈম, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ

জাতীয় সংসদের ২৭৬, লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী,লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু নৌকা মার্কা প্রতীক নিয়ে ব্যালটের মাধ্যমে সর্বোচ্চ ১২০৫৯৯ ভোটে বিজয়ী লাভ করেন। তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে

লাঙল প্রতীকের প্রার্থী ৩৮৪৬, গোলাপ ফুলের প্রার্থী ২১২৬ এব আম প্রতীকের প্রার্থী ৫১৩ ভোট পেয়েছেন

রোববার (৫ নভেম্বর ২০২৩) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে হয়েছে বিকেল ৪ট পর্যন্ত 

একশত’ পনেরোটি ভোট কেন্দ্রে আটশো’ সাতাইশটি ভোটকক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। লক্ষ্মীপুর-৩ আসনের এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ নয় হাজার ছিয়ানব্বই জন ও নারী ভোটার এক লাখ চুরানব্বই হাজার ছয়শত’ আটচল্লিশ জন।  

লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামী লীগের গোলাম ফারুক পিংকু (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ রাকিব হোসেন (লাঙল), জাকের পার্টির শামসুল করিম খোকন (গোলাপ ফুল) ও এনপিপির সেলিম মাহমুদ (আম) প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

দুপুর ২টার দিকে লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টি ও জাকের পার্টির মনোনীত প্রার্থী মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক) ও শামছুল করিম খোকন (গোলাফ ফুল প্রতীক)।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবে এসে সাংবাদিকদের কাছে ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

তারা অভিযোগ করে বলেন, বিভিন্ন কেন্দ্রে তাদের এজেন্টদেরকে প্রবেশ করতে দেওয়া হয়নি। কেন্দ্রে কেন্দ্রে নৌকা প্রতীকের কর্মীরা ভোটারদের প্রভাবিত করে জালভোট প্রদান করছে। এসব বিষয়ে তারা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি দাবি করে নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছেন।

এই দিকে, জাল ভোট ও অনিয়মের বিষয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ‘আমাদের কে একজন প্রার্থী মৌখিক অভিযোগ করেছে। সে বিষয়টি আমরা দেখছি। আমরা অনেক কেন্দ্র পর্যবেক্ষণ করেছি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। পুলিশের পাশাপাশি র‍্যাব-বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন। এ ছাড়া ষোল জন ম্যাজিস্ট্রেট নির্বাচনি এলাকায় দায়িত্বে আছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব প্রস্তুতি রয়েছে। ভোটাররাও নির্বিঘ্নে কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

অন্য দিকে এসব অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিঙ্কু। তিনি বলেন, কোনো ধরণের প্রভাব ছাড়াই স্বাধীনভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *