ভারতীয় সহকারী হাইকমিশনার হিলি স্থলবন্দর পরিদর্শন-(নতুন ঢাকা)

আন্তর্জাতিক

নিজস্ব ডেস্কঃ

দেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরে হিলি স্থলবন্দর, ইমিগ্রেশন চেকপোস্ট ও, ভারতীয় হিলি ইমিগ্রেশন ও কাস্টমস পরিদর্শন এবং ব্যবসাঢীদের সাথে মতবিনিময় করেলেন বাংলাদেশে নিযুক্ত রাজশাহী ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

রবিবার (০২ এপ্রিল) দুপুর ১২টার দিকে তিনি রাজশাহী থেকে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পরিদর্শনে আসেন। এ সময় তাকে কাস্টমস ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এই সময় ভারতীয় সহকারী হাইকমিশনার হিলি ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম পরিদর্শন করেন। তিনি চেকপোস্ট গেটের শূন্যরেখায় গিয়ে বিজিবি ও বিএসএফের কর্মকান্ড পরিদর্শন এবং কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।

এরপরে হাইকমিশনার সীমান্ত দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে সেখানে ভারতের হিলি ইমিগ্রেশন, কাস্টমসের বিভিন্ন অবকাঠামো ও কার্যক্রম পরিদর্শন এবং কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। বিএসএফের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তিনি আবারও বাংলাদেশে ফিরে আসেন।

দুপুরে হিলি স্থলবন্দরের পানামা পোর্ট ও হিলি কাস্টমস পরিদর্শনে শেষে কাস্টমস কর্মকর্তা, আমদানি রফতানি কারক দের সাথে আলাদা আলাদা বেঠক করেন।
বৈঠকে দুই দেশের আমদানি রফতানি বিষয়ে সুবিধা অসুবিধা নিয়ে আলোচনা করা হয়।

এ সময় তিনি বলেন, এই বন্দর দিয়ে কীভাবে আমদানি-রফতানি কার্যক্রম আরও গতিশীল করা যায় এবং যাত্রী পারাপার বাড়ানো যায়, সেটা দেখতেই আমার এই সফর।

হিলি স্থলবন্দরে বিদ্যমান যেসব সুযোগ-সুবিধা রয়েছে, এগুলোর উন্নয়ন ঘটিয়ে দুই দেশই যেন উপকৃত হয় সে জন্য আজ এই পরিদর্শন। নিজে এসে না দেখলে তো আর বোঝা যাবে না। এখানে যেসব সমস্যা রয়েছে সেগুলো সমাধান করে বন্দরের কার্যক্রম আরও গতিশীল করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *