লক্ষ্মীপুর জেলায় ৩৪ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান

শিক্ষা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :

পড়াশোনার ক্ষেত্রে সময় ব্যবস্থাপনার বিষয়টি মেধাবীদের সর্বাধিক গুরুত্বের বিষয়। মেধাবী শিক্ষার্থীর অন্য একটি গুণ হলো শ্রেণিকক্ষে সক্রিয় থাকা। আসলে অন্য শিক্ষার্থীদের চেয়ে তারা এখানেই আলাদা। শিক্ষকদের পুরো আলোচনা মনোযোগ দিয়ে শুনে প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ কোনো তথ্য ডায়েরি বা খাতায় টুকে রাখে।

লক্ষ্মীপুর জেলায় ৩৪ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। হাজারটা অজুহাত থাকা সত্ত্বেও দিনশেষে পড়াটা শেষ করেই ফেলে ওরা। ওদের জেদ আর উদ্যমের কাছে হেরে যায় সব ধরণের অজুহাত। তাই তুখোড় মেধাবী হওয়ার অন্যতম পূর্বশর্ত হলো অজুহাতকে এড়িয়ে চলার ক্ষমতা রাখা।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরের দিকে শহরের জনতার ঘরে ইউএস ভিত্তিক দাতব্য সংস্থা দ্যা অপটিমিস্টস এর চাইন্ড স্পন্সরশীপ প্রোগ্রামের আওতায় এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

দ্যা অপটিমিস্টসের জেলা পরিচালক প্রফেসর জেড এম ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার।

প্রধান বক্তা ছিলেন লক্ষ্মীপুর জেলা শহরের পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন, দ্যা অপটিমিস্টসের প্রকল্প পরিচালক (অর্থ, প্রশাসন ও হিসাব) সুধীর চন্দ্র ঘোষ, প্রকল্প পরিচালক (মহিলা ও সমাজ কল্যাণ) সুলতানা মাসুমা বানু, সচেতন নাগরিক কমিটি (সনাক) সদস্য শাহানা আক্তার, রাজীব হোসেন রাজু, টিআইবি এরিয়া কো-অর্ডিনেটর আবু নাসের প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *